অনুকথন - ০১

Written by Sayedur R Chowdhury 0 comments Posted in:

প্রথম আলো ব্লগে প্রকাশিত নবেম্বর ২২, ২০০৯ 

আজ রবিবার। আমার রাজত্বে রবির আভা কিরণ হয়ে এখনো ফোটেনি। ছুটির দ্বিতীয় দিন। কোন তাড়া নেই। সোমবারে কোন সভা নেই। প্রস্তুতির তাড়াও নেই। শীত প্রায় নেমে গেছে। বেড়নোর মৌসুমও শেষ। অন্তত পাঁচ মাসের জন্য। চায়ের পেয়ালায় চুমুক দিচ্ছি। আর অলস বিছানায় আধশোয়া হয়ে লিখছি। মন চলে গেছে আমার ছোট্ট গাঁয়ে। শীতের রবিবার সকাল। স্কুল বন্ধ। শুধু ভোরের মক্তবে সুর করে কয়েকদন্ড কোরান পাঠ। এরপর সারা দিনমান অখন্ড সময় শুধুই আমার।

আজো সারাদিন শুধুই আমার। ছেলেবেলার কোন সাথী নেই আমার সময়ে ভাগ বসাবার। ছেলেবেলার কেন, নেই কোন বেলার সাথীরাই। আছে শুধু শতাব্দির বিষ্ময় এক কালো বাক্স। তার পর্দায় আমাকে দোলা দিয়ে যায় দশ সহস্র মাইল দুরে ফেলে আসা ভূমিতে নুতন করে পাওয়া একদল সাইবার সাথী।

0 comments:

Post a Comment