আমি তখন এআইটি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, কাজেই নিজের বিয়েবার্ষিকী বা নুতন বছরের মজা করার চেয়েও বড় হয়ে দাঁড়িয়েছে অনুষ্ঠান আয়োজন। মনে মনে অনুষ্ঠানের একটা ছক কষে নিয়ে বসলাম আমার পরিষদের অন্য চারজনের সাথে। ট্রেজারার সিরাজের সাফ কথা - "সাইদ ভাই, আপনি অনুষ্ঠান ছোট করেন, অত টাকা আমি দিতে পারবোনা"। বললাম - "কী হয় ভাই, ছাড়ো না আরো হাজার পাঁচেক!" ওর এক কথা - "বছরের আর অনুষ্ঠানগুলো করার ইচ্ছে নেই আপনার? সেগুলো কী দিয়ে করবেন? হয় অনুষ্ঠান ছোট করেন, নয়তো নিজেই টাকা জোগাড় করেন।" অগত্যা ব্যাংককের বাংলাদেশ অ্যাসেসিয়েশনের প্রেসিডেন্টকে বর্ষবরণ শোভাযাত্রায় প্রধান অতিথি হিসাবে দাওয়াত দিলাম দশ হাজার বাথ নজরানা নিয়ে। অনুষ্ঠানও ছোট করিনি, সিরাজের ট্যাঁকেও খামচি দিতে হয়নি। সারাদিনের অনেক অনুষ্ঠানের পরে রাতের শেষ অনুষ্ঠানের কিছু ছবি-



অনুষ্ঠান শুরুর ঘোষণা করছে আয়েশা


সমবেত গানে নতুন বছরকে বরণ (৩টি ছবি)




কবিতা আবৃত্তি করছেন মিসেস অধ্যাপক নুরুল আমীন


আবৃত্তির আগে ঘোষকের সাথে পরামর্শ করছে আমার ছেলে-মেয়ে


আবৃত্তি করছে আমার মেয়ে


শোভা ভাবীর নৃত্য


গান গাইছে লীনা


একটু বক্তব্য না হলে চলে? অধ্যাপক কাজী মহিউদ্দিন আহমেদ


বক্তব্যরত বাংলাদেশের রাষ্ট্রদূত


এই তিনজন অচিরেই বিদায় নেবেন, এই সুযোগে তাদের বিদায়


গ্রুপছবি কিছু থাকতে হয়, তাই ... (২টি ছবি)



এবার দিনভর খেলাধুলার পুরস্কার, ককফাইটে আমাকে কেউ ফেলতে পারেনি, তাই ... :P


গাউস ১০০ মিটারে সবার আগে পৌঁছে গিয়েছিলো


রশিদ সাইকেলে সবার শেষে পৌঁছেছিলো


এবার কিছু খাওয়া দাওয়া (৩টি ছবি)




বিদেশি বন্ধুরা (২টি ছবি)



নতুন বছর পৃথুলেরও (আমার কাছে সবসময়েই পুথলা) (২টি ছবি)



পুরনো ছবি ব্লগ (ছবির ওপর মাউজ নিলে পোস্টের শিরোনাম দেখা যাবে):
   
   
   
 

0 comments:

Post a Comment