২০০৮ এর বেইজিং অলিম্পিকের থীম সিঙ্গার সারাহ ব্রাইটম্যানকে আগেই পরিচয় করিয়ে দিয়েছি টাইম টু সে গুডবাই পোস্টে, বিশ্বের এক নম্বর (বেস্ট সেলিং) সপ্র্যানো হিসাবে তাকে নিয়ে আরো একটি পোস্ট তৈরী করলে বেশি করা হবে মনে করিনি। আজ আপনাদের সাথে শেয়ার করবো সারাহ-র সবচেয়ে সফল অ্যালবাম সিম্ফনী। ৫ বছর কাজ করার পর ২০০৮ এ অ্যালবামটি যখন বাজারে আসে সাথে সাথেই তা সারা বিশ্বে সেরা দশে স্থান করে নেয়, জাপান ও কানাডায় সেরা পাঁচে, ল্যাটিন আমেরিকার কোথাও কোথাও সর্বসেরার স্থান।

অ্যালবামটি করা হয়েছে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার ৮৫০ বছরের পুরনো স্টেফান্সডর্ম ক্যাথিড্রালের (বিশপ নিয়ন্ত্রিত প্রধান গির্জা) অভ্যন্তরে একটি কনসার্টের আকারে। স্থাপত্যশৈলীতে ক্যাথিড্রালটি যেমন বিশ্বের সেরাগুলোর একটি, তেমনি সঙ্গীতের ক্ষেত্রেও এর অবস্থানকে বিশ্বসেরা বলাই চলে, এখানে সঙ্গীত সাধনা করেছেন বেথোফেন, মোজার্ট এবং হাইডেনের মত বিশ্বের অন্যতম সেরা সঙ্গীতজ্ঞরা।



অ্যালবামটির অসম্ভব জনপ্রিয়তা পাওয়ার কারন গানগুলোর লিরিক এবং সারাহ ও তাঁর সহশিল্পীদের অসাধারণ সুরেলা কণ্ঠ। অ্যালবামটিতে স্থান পেয়েছে ১২টি সঙ্গীত ও কয়েকটি বোনাস ট্র্যাক। তারই কয়েকটি এখানে শেয়ার করলাম-

DVD থেকে কয়েকটি স্ক্রীনশট



১. সিম্ফনী (টাইটেল সং) ----------------------------------



২. সারাই কুই (ইতালিয়) (sarai qui = you quit) ----------



৩. আই উইল বি উইদ ইউ ---------------------------------



৪. লা পাসিও (স্প্যানিশ) (la pasión = Passion) ----------

0 comments:

Post a Comment